Sunday, February 18, 2018

এক বিস্ময়কর প্রতিভা ‘স্টিভ জবস‘ এর জীবনী।

এপল কম্পানির প্রতিষ্ঠাতা স্টিভস জবস যে কাজগুলো করেছেন বলে বল হয় তা আসলে বড় কিছু না। তিনি আধুনিক কম্পিউটার, আইফোন, আইপ্যাড, আইপড ইত্যাদির তৈরীর ধারনা করেছেন বলেই আমরা তাকে চিনে থাকি। এছাড়াও এনিমেশন ফ্যাক্টরী প্যাক্সার, ফন্ট ও গ্রাফিক্সের উপরে রয়েছে অনেক কাজ। তবে তিনি অল্প সময়ে যে বড় কাজ করেছেন তা হলোঃ

কর্মক্ষেত্রঃ


তিনি একটি বড় দল তৈরী করেছেন। খুবই অল্প সময়ে অনেক লোককে তার মেধার আলোকে পরিচালনা এবং একটি উদ্দেশ্য সফল করার জন্য কাজে লাগিয়েছিলেন।

প্রতিষ্ঠানটিকে বড় করার জন্য তিনি সামান্য অংশ শেয়ার নিজের হাতে রেখে বাকি টা অংশিদারদের মধ্যে ভাগ করে দেন এবং ৭০০০ জন ফুল টাইম লোক নিয়োগ দেন। প্রতিষ্ঠানটি থেকে যাওয়ার সময় ৪৬,৫০০ ফুলটাইম লোকের প্রতিষ্ঠান ছিল।

একটি ভাঙা গ্রেজ থেকে প্রতিষ্ঠিত একটি প্রতিষ্ঠানকেঅনেক লোকের কর্মক্ষেত্র পরিনত করাকেই বড় একটি কাজ বলে মনে করি।

ক্রেতা তৈরীঃ


বিশ্বে সবচেয়ে নামী ব্র্যান্ডই এপল। এপল স্টোর, আইটিউন এপ্লিকেশন, মিডিয়া ইত্যাদির মূল্য মান তৈরী করতে পেরেছিলেন।

আইটিউনস স্টোরে ৪,২৫,০০০ এপ্লিকেশন আছে আর অনেক প্রতিষ্ঠানই আছে যারা আইফোন এপ্লিকেশন তৈরী করে যায়। মিডিয়াকে ক্রেডিট দেওয়ার মাধ্যমে একটি অনলাইন বাজার তৈরী করা সম্ভব এটি তিনি জানতেন আর এটিই প্রতিষ্ঠিত করেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: