Wednesday, February 21, 2018

একদম সহজে আপনার কম্পিউটার ও পেনড্রাইভ থেকে শর্টকাট ভাইরাস দূর করুন!!

শর্টকাট ভাইরাস অনেকের জীবনে দুর্যোগ নিয়ে আসছে। কোন কিছুই পেন ড্রাইভে বা মেমরিতে নেওয়া যায় না। নিলে শুধু শর্টকাট ফাইল যায়। আমিতো দেখি গাধার মতো শর্টকাট ভাইরাস এর বর্ণনা দেওয়া শুরু করসি, এই মালটাকে চেনে না এমন কেউ আছে নাকি!

যে পদ্ধতিটা আমি দেখাবো এই পদ্ধতি নিয়ে আগে এবার যুগটেক এ পোস্ট হয়েছে, তাই কারো জ্ঞানী উক্তি শুনার আগে বলে দিচ্ছি যে আমি একটু সহজ করে দেখাবো। কেউ আমার বইলেন না যে এই পোস্ট আগেই হয়ে গেছে। ভিডিওটির জন্য নিচের লিঙ্ক এ ক্লিক করুন

শর্টকাট ভাইরাস


ইউটিউব লিঙ্ক

সহজে শর্টকাট ভাইরাস রিমুভ করার জন্য একটা ফাইল ডিলিট করতে হবে, সেটা হল

C:\Windows\system32\wscript.exe

এই ফাইলটা ডিলিট করতে দেবে না আপনাকে, আগের পোস্টে ইউজারদের কন্ট্রোল বদলে কিভাবে ডিলিট করতে হয় সেটা বলেছে কিন্তু Unlocker নামের সফটওয়্যারটা দিয়ে সহজেই ডিলিট করা যায়। সফটওয়্যারটির সাইজ মাত্র ১ এমবি।

Unlocker ডাউনলোড লিঙ্ক


আর পেন ড্রাইভ থেকে শর্টকাট রিমুভ করতে চাইলে নিচের কম্যান্ড টুকু CMD তে রান করান।

attrib -h -r -s /s /d g:\*.*

এখান থেকে “g” এর জায়গায় আপনার পেনড্রাইভের ড্রাইভ লেটার দেবেন। কাজ হওয়ার পর কোন মেসেজ দেবে না শুধু আরেকটা নতুন কম্যান্ড লাইন ওপেন হবে। তারপর আপনার পেন ড্রাইভে গিয়ে দেখবেন আপনার ফাইল গুলো ঠিক হয়ে গেছে। সব গুলো ফাইল কপি করে পেন ড্রাইভ ফরমেট করুন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: