Thursday, February 1, 2018

আপনার যে কোনো প্রসেসর কে বানিয়ে নিন Core i7 (ফেক)

এজন্য নোটপ্যাড চালু করে নিচের কোডটুকু লিখে ফেলুন অথবা কপি পেস্ট করুন।
Windows Registry Editor Version 5.00
[HKEY_LOCAL_MACHINEHARDWAREDESCRIPTIONSystemCentralProcessor]
“ProcessorNameString”=”Intel Core I-7″

এখানে Intel Core i7 এর পরিবর্তে যা লিখবেন সেটাই হবে আপনার প্রসেসরের নাম। ফাইলটি processor.reg নামে সেভ করে ক্লোজ করুন। এবার ফাইলটি চালু করে Yes বাটনে চাপুন। আপনার প্রসেসরের নাম পরিবর্তিত হয়ে যাবে।

তবে এই কাজটি যখন করবেন শুধুমাত্র সেই সেশনেই নাম পরিবর্তিত হয়ে থাকবে। আপনি যদি নামটি স্থায়ীভাবে রাখতে চান তাহলে একটি শর্টকাট তৈরি করে তা Startup এ রাখতে হবে।

এজন্য ডেস্কটপে একটি শর্টকাট তৈরি করুন। শর্টকাটের লোকেশন দিন regedit/S “Location of the .reg file” অর্থাৎ আপনার তৈরি করা reg ফাইলটি যদি সি ড্রাইভে থাকে তাহলে লিখুন regedit/S “C:processor.reg” ।

এবার আপনার তৈরি করা শর্টকাট ফাইলটি কপি করুন।

আপনি যদি উইন্ডোজ এক্সপি ব্যাবহারকারী হন তাহলে ফাইলটি C:Documents and SettingsAll UsersStart MenuProgramsStartup ডিরেকটরিতে পেস্ট করুন।

আর আপনি যদি উইন্ডোজ ভিস্তা/৭/৮ ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে  C:Users {User-Name}AppDataRoamingMicrosoftWindowsStart MenuProgramsStartup ডিরেক্টরিতে পেস্ট করুন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: