আপনার ফায়ারফক্স ব্রাউজারে বাংলা লেখা এলোমেলো দেখালে এই পোষ্টটি আপনাকে সমাধান দিবে।

আমার আজকের পোস্টটি হয়ত অনেকের কাছে তেমন গুরত্ত নাও পেতে পারে, কারন এই পোস্টটি হয়ত অনেকের জানা

আছে। কিন্তু হাঁ, আবার অনেকের জানা নেই, যারা জানেন না তাদের জন্য সমস্যাটি মোহা সমস্যা। তাই আমার সমাধানটাও

তাদের জন্য।এই পোস্টটি আগে হইছে কিনা আমার জানা নেই, যদি হয়ে থাকে দয়া করে ক্ষমা করবেন।

মুল কথায় আসি, আমারা যারা নেট ইউজ করি মোটামুটি সবাই-ই মজিলা ফায়ারফক্স দিয়ে ব্রাউজ করি।

যখন কোন বাংলা ওয়েবসাইট ব্রাউজ করি তখন দেখা যায় যে বাংলা ফন্টগুলো এমন ভাবে আসছে পড়ার কোন ক্ষমতা থাকেনা,

বা পড়া গেলেও অনেক কষ্ট করে পড়তে হয়, অথচ আপনি বাংলা ফন্ট সেটআপও দিয়েছিলেন।

এই সমস্যাগুলোর সমাধানের জন্য আপনাদের সাথে ছোট একটি ট্রিক্স শেয়ার করবো।

তার জন্য প্রথমে আপনার ব্রাউজারের মেনু বারের tools থেকে options এ ক্লিক করুন, একটি window আসবে, window টির

content ট্যাব এ ক্লিক করুন, তারপর default font: সমান solaimanLipi সিলেক্ট করে ok করুন। নিচের ছবিটা দেখুন…………



ব্যাস আপনার কাজ শেষ, এবার বাংলা কোন ওয়েবসাইট ব্রাউজ করে দেখুন ফন্ট নিয়ে আর কোন সমস্যা হচ্ছেনা।

বিশেষ দ্রষ্টব্যঃ এখানে আমি solaimanLipi এর কথা বললাম, কারন বাংলা ফন্টের জন্য আমার কাছে এই ফন্টটিই সবচেয়ে বেশি ভাল লাগে।

Comments

Popular posts from this blog

এইচটিএমএল এর সকল ট্যাগ এর তালিকা। সংগ্রহে রাখুন অবশ্যই কাজে লাগবে।

অবসর সময় মজা করে কাটাতে আপনাদের জন্য নিয়ে আসলাম মজার কিছু ওয়েবসাইট।

ওয়েবসাইট তৈরীরর আগে যে বিষয়গুলো আপনার জানা দরকার।