Tuesday, September 19, 2017

ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-১, আপনার ওয়ার্ডপ্রেস সাইটে Maintenance Mode দেখাবেন যে ভাবে।

আমাদের সাইটের বা ব্লগের প্যানেলে বা ড্যাশবোর্ডে কাজ করা নিত্য দিনের ঘটনা। কিন্তু কাজটি যদি এমন হয় যে, এই সময় হোমপেজে কনটেন্ট গুলো ডিসপ্লে করানো সম্ভব না। বা এক কথায়: এই সময় আপনার সাইটে কাউকে এলাউ করবেন না। তখন কি করবেন? তখন আপনার হোমপেজে maintenance mode এর একটি বার্তা দেখাতে হবে। আর এই কাজ করার জন্য আমরা বিভিন্ন ধরনের প্লাগিন ব্যবহার করে থাকি। কিন্তু প্লাগিন ব্যবহার করলে সাইট অপেক্ষাকৃত ভারী হয়ে যায় যার কারণে আপনার সাইট লোড হতে বেশি সময় নেয়। তাই আপনি ইচ্ছা করলে এই কাজটি আপনার ওয়ার্ডপ্রেস সাইটে করতে পারেন ছোট একটি কোড দিয়ে। আর এর জন্য আপনাকে যা করতে হবে তা হল:
নিচে থেকে আপনাকে কোড টুকু কপি করে functions.php ফাইলে যোগ করতে হবে।

[php]

function wpexplorer_maintenance_mode() {
if ( !current_user_can( 'edit_themes' ) || !is_user_logged_in() ) {
wp_die('Maintenance, we are coming soon.');
}
}
add_action('get_header', 'wpexplorer_maintenance_mode');

[/php]

এই কোড টুকু যতক্ষণ আপনার ওয়ার্ডপ্রেস সাইটের থিমের functions.php ফাইলে থাকবে ততক্ষণ আপনার সাইটে কেউ প্রবেশ করলে তাকে maintenance mode এর বার্তা প্রদর্শন করাবে যেটা আপনি উপরের কোডের মধ্যে যেখানে Maintenance, we are coming soon. সেখানে রিপ্লেস করবেন। ধন্যবাদ।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: