Wednesday, September 20, 2017

জাভা মোবাইলে ফোল্ডার হাইড করুন একদম সহজে!!!

আশাকরি সবাই খুব কুশলেই আছেন। আমিও খুব ভালো আছি। আমাদের প্রত্যেকের ব্যক্তিগত মোবাইলে কিছু গোপন বা একান্ত ব্যক্তিগত কিছু ফাইল থাকতেই পারে এটা খুব স্বাভাবিক কথা আবার এই মোবাইল টি আপনার কোন বন্ধু বা নিকট জন যে ধরবে না তাতে কোন গ্যারান্টি দেওয়া জায় না। অর্থাত আপনার মোবাইল টির একটু সিকিউরিটির প্রয়োজন হয়। আসল কথা বলতে কি আপনার মোবাইলে কিছু কিছু সময় ফোল্ডার হাইড করার প্রয়োজন পড়ে । আর আপনার যদি কোন জাভা সফটওয়ার সম্বলিত মোবাইল হয় তাহলে কোন সফটওয়ার ব্যবহার করার উপায় নেই সেই ক্ষেত্রে আপনাকে ট্রিক্স অবলম্বন করতে হবে। তাহলে আসুন আমরা জাভা মোবাইলের ফোল্ডার হাইড নিয়ে একটু আলোচনা করি।
প্রথমে আপনাকে আপনার মোবাইলের ডিরেক্টরিতে একটি ফোল্ডার তৈরী করতে হবে। যার নাম হবে এমন: shihab.jad এই ফোল্ডার তৈরী করার পর আপনার যত প্রয়োজনীয় ফাইল আছে যা আপনি গোপন রাখতে চান সেগুলো ঐ ফোল্ডারে রাখুন। রাখা শেষ হলে আর একটি ফোল্ডার তৈরী করতে হবে ঠিক তার পাশে নাম হবে: shihab.jar এখন দেখুন আপনার পূবে তৈরীকৃত shihab.jad ফোল্ডারটি হাইড হয়ে গেছে। shihab.jad ফোল্ডারটি ফিরে পেতে shihab.jar ফোল্ডারটি ডিলেট করে দিন। তাহলে আপনার shihab.jad ফোল্ডারটি আবার দেখা যাবে। এই ট্রিক টি পরিক্ষা করা হয়েছে নকিয়া-এক্স2-01 মোবাইলে। সবাইকে অনেক ধন্যবাদ।


http://itbatayan.com/wordpress/1895

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

1 comment:

  1. এখন আর কেউ জাভা মোবাইল ব্যবহার করে না ভাই।

    ReplyDelete